প্রধান সূচি

পিরোজপুরে গৃহবধূ হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন কারাদন্ড

low

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মমতাজ বেগম নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগে আল আমিন (৩০) ও মুকুল বেগম (২৬) নামে দুই জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সময় তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায় আরও ছয় মাসের দন্ড দেয়া হয়েছে।

আজ সোমাবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম জিল্লুর রহমান এ দন্ডাদেশ প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলো, মঠবাড়িয়া উপজেলার হোতখালী গ্রামের বাবুল মিয়ার ছেলে আল আমিন ও উপজেলার পাতাকাটা গ্রামের জাহাঙ্গীর হোসেনের মেয়ে মুকুল আক্তার।

আদালত সূত্রে জানা গেছে, আল আমিনের সঙ্গে উপজেলার চিত্রা গ্রামের ফারুক ফরাজীর স্ত্রী মমতাজ বেগমের ও মমতাজের চাচাতো বোন মুকুল আক্তারের সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে। মুকুল বেগম তার প্রতিদ্বন্দ্বী মমতাজকে হত্যার পরিকল্পনা করে। ২০০৯ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় মুকুল আক্তার মমতাজকে মুকুলের খালা বাড়ি পাশ্ববর্তী গোলবুনিয়া গ্রামে বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। এসময় আল আমিন তাদের সঙ্গে ছিল। রাত নয়টার দিকে গোলবুনিয়া গ্রামে একটি মাঠের মধ্যে আল আমিন ও মুকুল আক্তার মিলে মমতাজ হত্যা করে লাশ ফেলে রাখে। পরদিন সকালে পুলিশ লাশ উদ্ধার করে। মমতাজের স্বামী ফারুক ফরাজী বাদী স্থানীয় থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আল আমিন ও মুকুল আক্তারকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ মামলাটি তদন্ত শেষে আল আমিন ও মুকুল আক্তারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। ১২ জনের সাক্ষ্য শেষে আসামিদের অনুপস্থিতিতে বিচারক এ রায় দেয়।