প্রধান সূচি

প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শ ম রেজাউল করিম

Sm-Razul-karim

জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও বার কাউন্সিল নির্বাচনে বিজয় উপলক্ষ্যে গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্ববাচিত সদস্য ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমসহ বার কাউন্সিলের নবনির্ববাচিত সদস্যরা।

১৭ মে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন গণভবনে গিয়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্ববাচিত সদস্য ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমসহ বার কাউন্সিলের নবনির্ববাচিত সদস্য বৃন্দ।

বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম টেলিভিশন টক শোতে পরিচিত মুখ। সমসাময়িক যে কোনো ঘটনায় টিভির পর্দায় নিয়মিত দেখা যায় তাকে। তিনি যেকোনো ইস্যুতে আওয়ামী লীগের পক্ষে যুক্তি উপস্থাপন করে যাচ্ছেন।

আইনজীবীদের মধ্যেও তিনি বেশ জনপ্রিয়। বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক ছিলেন। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য নির্বাচিত হয়ে তিনি আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

পেশাজীবনে গুরুত্বপূর্ণ মামলায় আইনজীবী হিসেবে কাজ করেছেন। বিশেষ করে বঙ্গবন্ধু হত্যা মামলা ও জেলহত্যার মতো গুরুত্বপূর্ণ মামলার আইনজীবী ছিলেন তিনি। ১/১১ এর দুর্যোগকালীন সময়ে তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইনজীবী হিসেবে আইনি সহায়তা দিয়েছেন। আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আবুল হাসনাত আব্দুল্লাহ, শেখ সেলিমের মতো রাজনীতিবিদদের আইনজীবী হিসেবে কাজ করেছেন।

ছাত্র জীবনে ছাত্রলীগ করে আসা শ ম রেজাউল করিম জাতীয় রাজনীতিতেও ভূমিকা রাখতে চান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি পিরোজপুর-১ আসন থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন করতে আগ্রহী। অতীত কার্যক্রম পর্যালোচনা করে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা তাকে মনোনয়ন দিবেন বলেও আশা করেন তিনি।