প্রধান সূচি

সোনালী ব্যাংকের নতুন ডিএমডি হলেন নাজিরপুরের কৃতিসন্তান পরিতোষ তরুয়া

kumer-sonali

রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংকে নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হলেন পিরোজপুরের নাজিরপুর উপজেলার কৃতিসন্তান পরিতোষ কুমার তরুয়া। সোনালী ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরিতোষ এতদিন সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এবার পদোন্নতি পেয়ে ডিএমডি হলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে পরিতোষ কুমার জেনারেল ম্যানেজার অফিস ঢাকা-২ এর জিএম হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অধীন সরকারি বি এম কলেজ, বরিশাল থেকে ১৯৮১ সালে রসায়ন শাস্ত্রে স্নাতক সম্মান ও ১৯৮৩ সালে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

১৯৮৪ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট পরীক্ষার মাধ্যমে সিনিয়র অফিসার হিসাবে সোনালী ব্যাংকে যোগদান করেন। এছাড়া পরিতোষ কুমার আইবিবির একজন ডিপ্লোমেট অ্যাসোসিয়েট।

সুদীর্ঘ ৩৪ বছরের চাকরি জীবনে তিনি বিভিন্ন-শাখা প্রধান, প্রিন্সিপাল অফিস প্রধান, জেনারেল ম্যানেজার হিসেবে খুলনা জিএম অফিস এবং প্রধান কার্যালয়ের জিএম হিসেবেও সফলতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়া সোনালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়ের সাধারণ ঋণ বিভাগ, কর্মচারী ঋণ বিভাগ, কৃষি ভিত্তিক প্রকল্প অর্থায়ন বিভাগ এবং শিল্প প্রকল্প অর্থায়ন বিভাগে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন শেষে ২০১৫ সালের ৬ সেপ্টেম্বর জেনারেল ম্যানেজার পদে পদোন্নতি লাভ করেন পরিতোষ কুমার তরুয়া।

কর্মক্ষেত্রে দৈনন্দিন দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি বিশেষ কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। দেশে-বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। পরিতোষ কুমার তরুয়া পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার বড় আমতলা গ্রামে ১৯৬০ সালের ৭ মার্চ জন্ম গ্রহণ করেন। তিনি দুই সন্তানের জনক।