প্রধান সূচি

ইতালিতে পিরোজপুর সমিতির মিলন মেলা

Milan-Melo-of-Pirojpur-Sami

ইতালিতে প্রবাসী পিরোজপুরবাসীর উদ্যোগে বাংলা নববর্ষ-১৪২৫ বরণ করা হয়েছে। রোববার (৬ এপ্রিল) প্রেনেসতিনার একটি পার্কে বাংলার ঐতিজ্য বুকে লালন করে বাংলা নতুন বছরকে স্বাগত জানান তারা।

এ সময় বিগত বছরের সব গ্লানি মুছে দিয়ে ভ্রাতৃত্ববোধ গড়তে সবাই আনন্দ উল্লাসে মেতে উঠেন।

দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রোমে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারের উপস্থিত থাকার কথা ছিল। তিনি ব্যস্ত থাকায় দূতাবাসের ইকোনোমিক কাউন্সিলর মানস মিত্র ও প্রথম সচিব রাজীব ত্রিপুরা আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

সমিতির সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন মুজিবের পরিচালনায় বক্তব্য রাখেন মানস মিত্র, বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি জি এম কিবরিয়া, বরিশাল বিভাগ সমিতির সভাপতি নজরুল ইসলাম মাঝি, সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, বরিশাল বিভাগ যুব সমিতির সভাপতি মেহেদি হাসান, সাধারণ সম্পাদক সোহেল বকসি, বরিশাল জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাক আহমেদ, সাধারণ সম্পাদক স্বপন হাওলাদার, পিরোজপুর জেলা সমিতির প্রধান উপদেষ্টা মো. শাহীন, উপদেষ্টা গোলাম রব্বানী, সদস্য শ্রী সুশান্ত দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাদুর কাজী, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর কাজী প্রমুখ।

এ সময় বক্তারা বাংলা নববর্ষের তাৎপর্য তুলে ধরে বলেন, আমরা দূর পরবাসে থাকলেও বাংলার ইতিহাস, ঐতিহ্য বুকে লালন করতেছি। যা কখনও ভুলি নি। আর এটি ভোলারও নয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, জাসদের আন্তর্জাতিক সম্পাদক (আম্বিয়া-প্রধান) অ্যাড. আনিসুজ্জামানসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও আঞ্চলিক সমিতির বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

পরে সঞ্চারী সঙ্গীতায়নের তত্বাবধানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। পাশাপাশি মহিলাদের জন্য বালিশ খেলার আয়োজন করা হয়।