প্রধান সূচি

শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী না হলে শিক্ষার এ অগ্রযাত্রা থেমে যাবেঃ শ ম রেজাউল করিম

Nazirpur-Pic_04-07-18-2

বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশ আজ উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে নিয়েছে। এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। শিক্ষা ব্যবস্থার অগ্রযাত্রাসহ দেশের চলমান উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে হবে। তিনি পুনরায় দেশের প্রধানমন্ত্রী না হলে শিক্ষা ব্যবস্থার অগ্রযাত্রাসহ দেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্থ হবে। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী করতে হবে। এ লক্ষে সকল ভেদাভেদ ভুলে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আজ বুধবার দুপুরে পিরোজপুরের স্বরুপকাঠী উপজেলার পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বিএম ডিগ্রী কলেজে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম এ সব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আজকে শিক্ষিত যুবকরা নানাপ্রলোভনে আসক্ত হচ্ছে। ধর্মের নামে একটি কুচক্রিমহল তাদের ভুলপথে পরিচালিত করার ষড়যন্ত্রে মেতে ওঠেছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ওই কুচক্রিমহলকে প্রতিরোধ করতে হবে। নিজের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলে-মেয়েদেরকে বুঝাতে হবে কোনটি ভালো আর কোনটি মন্দ। তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে বাবা-মাকে এবং স্কুল-কলেজের শিক্ষকদের সর্বদায় সজাগ থাকতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সঠিকশিক্ষাই পারে দেশের সার্বিক উন্নয়ন, গণতন্ত্রকে সুসংহতকরণ, দারিদ্র্য বিমোচন এবং ভবিষ্যত প্রজন্মের সুখী-সমৃদ্ধ জীবনের নিশ্চয়তা দিতে। তাই আজকে প্রত্যেককে শপথ নিতে হবে-গুরুজনকে সম্মান করবো, আগামী দিনে দেশ ও জাতিকে সঠিকপথে পরিচালিত করতে এখন থেকেই ভালোভাবে লেখা-পড়ার প্রতি মনোযোগি হবো। সমাজ থেকে জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকতে এবং প্রতিরোধ করার শপথ নিতে হবে।

Nazirpur-Pic_04-07-18

ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাবেক সচিব এম সামসুল হকের সভাপত্বিতে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ অধ্যক্ষ শাহ আলম, স্বরুপকাঠী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন,বাংলাশে আওয়ামী লীগের আইন উপ কমিটির সদস্য এ্যাডভোকেট আহসান তারিক, স্বরুপকাঠী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, যুগ্ম সম্পাদক মুহিদুল ইসলাম। প্রভাষক শামিমুর রহমান, দ্বাদশ শ্রেনী শিক্ষার্থী মো. সম্রাট প্রমূখ।