প্রধান সূচি

নাজিরপুরে প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন

nazirpur-picture-chalitabar

পিরোজপুরের নাজিরপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন করা হয়েছে। বিদ্যালয়ের শিক্ষার্থী-অভিভাবক ও এলাকাবাসীর আয়োজনে মানববন্ধন শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

গতকাল শনিবার বেলা ১০ টায় উপজেলার ৭০নং উত্তর চালিতাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেশমা আক্তারের অপসারণের দাবীতে বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মোশারফ হোসেন শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান সিকদার, এবাদুল খান, আব্দুল আউয়াল কাজী, মোকলেস শেখ প্রমুখ।

বক্তরা তাদের বক্তব্যে বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুর মোহাম্মদ ফকির ও প্রধান শিক্ষক রেশমা আক্তার সম্পর্কে মামা-ভাগ্নী। তারা দুজনে মিলে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিদ্যালয়টি পরিচালনা করে আসছে। এ ছাড়াও রেশমা আক্তার বিভিন্ন অজুহাতে সপ্তাহে ৪/৫দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। যে দিন বিদ্যালয়ে আসেন সে দিনও সকাল ১০ টায় এসে ১২ টার মধ্যে চলে যান এবং একত্রে হাজিরা খাতায় স্বাক্ষর করেন। তার কর্মকান্ডের প্রতিবাদ করলে তার স্বামী সেনাবাহিনীতে কর্মরত বলে ভয়ভীতি প্রদর্শন করেন।

বক্তরা তাদের বক্তব্যে রেশমা আক্তারের স্বেচ্ছাচারিতা, দুর্নীতি ও অসদাচারণের বিভিন্ন দিক তুলে ধরেন এবং দ্রুত ওই বিদ্যালয় থেকে তাকে অপসারণের জন্য কর্তৃপক্ষের নিকট দাবী জানান।

অভিযোগের বিষয়ে জানতে কথা হলে প্রধান শিক্ষক রেশমা আক্তার বলেন, সব অভিযোগ মিথ্যা। কিছু লোক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আপনি আমার ভাইয়ের মতো। অনুরোধ করি আমার ক্ষতি হয় এমন কোন সংবাদ আপনি প্রকাশ করবেন না।