প্রধান সূচি

সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্টকারী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

sm

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরূপকাঠী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী শ.ম. রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। এখানে সকল ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রিতি বজায় রেখে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। কেউ বা কোন গোষ্ঠী যদি এই সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্টের চেষ্টা করে তাহলে তাদের বরদাস্ত করা হবে না। বর্তমান আওয়ামী সরকার তাদের কঠোর হাতে দমন করবে। সেক্ষেত্রে এসব অপরাধের সাথে আওয়ামী লীগের কোন নেতা-কর্মী জড়িত থাকলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আজ শনিবার বিকেলে পিরোজপুর সদর উপজেলার পাঁচপাড়া বাজারে রাতের আঁধারে দুর্বৃত্তদের দ্বারা ভাংচুরকৃত কালী মন্দির পরির্দশন কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন অসাম্প্রদায়িক ব্যক্তি। তার সরকারের সময়ে হিন্দুদের মন্দির ভাঙ্গা বা পূজা পার্বনে কেউ ব্যাঘাত ঘটাক এটা তিনি সহ্য করবেন না। আসন্ন শারদীয় দূর্গা পূজা যাতে সুষ্ঠুভাবে হিন্দু ধর্মালম্বীরা সম্পন্ন করতে পারে সেদিকে বিশেষভাবে খেয়াল রাখার জন্য তিনি আওয়ামী লীগকে নির্দেশ দিয়েছেন। আইন-শৃংখলা বাহিনীসহ সর্বস্তরের প্রশাসনকেও নির্দেশ দিয়েছেন।

পরে এডভোকেট শ.ম রেজাউল করীম পাঁচপাড়া বাজারের ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় ও গণ সংযোগ করেন। এসময় তিনি বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে আগামী নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করে রাষ্ট্র ক্ষমতায় আনার আহবান জানান।

এ সময় তার সাথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।