প্রধান সূচি

পিরোজপুরে নো হেলমেট নো ফুয়েল কর্মসূচীর উদ্বোধন

pirojpur-pic-2

ট্রাফিক সচেতনতামূলক ক্যাম্পেইন ও নিরাপদ সড়ক উপলক্ষ্যে দেশের বিভিন্ন স্থানের মত পিরোজপুরেও নো হেলমেট নো ফুয়েল কর্মসূচীর ঘোষনা করা হয়েছে। যদি কেউ হেলমেট না পরে তাদের কাছে পেট্রোল বা অকটেন বিক্রি করা হবে না। সোমবার বিকেলে স্থানীয় বলেশ্বর পেট্রোল পাম্পে এ সচেতনতা কর্মসূচীর উদ্বোধন করেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির।

এ সময় পুলিশ সুপার সালাম কবির বলেন, জেলাজুড়ে এই কার্যক্রম চালু করা হয়েছে। প্রত্যেক পেট্রোল পাম্পের সত্ত্বাধিকারী ও খুচরা বিক্রেতাদের এ বিষয়ে পুলিশ নির্দেশনা দিয়েছে। এতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি হবে । সচেতনতা বৃদ্ধি পেলে কমবে দুর্ঘটনার পরিমান । এসময় তিনি আরো বলেন, দু-একদিনের জন্য বা আইন করে এর পরিবর্তন সম্ভব নয়, এটিকে অভ্যাস হিসেবে গড়ে তুলুন । এছাড়াও পরিবহন ও শ্রমিক মালিকদের তিনি বলেন, কোন যাত্রীদের সাথে খারাপ ব্যবহার ও অশোভন আচরন করা যাবে না ।

পিরোজপুরের ট্রাফিক ব্যবস্থার উন্নয়নে জন্য এ কার্যক্রমে ৩টি পেট্রোল পাম্প ও ৩৫০টি খুচরা বিক্রেতাদের এ বিষয়ে জেলা পুলিশ নির্দেশনা দিয়েছে ।

এসময় বক্তব্য রাখেন, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্ল্যা আজাদ হোসেন, সহকারী পুলিশ সুপার (সদর) মোঃ রিয়াজ হোসেন, পিরোজপুর প্রেস ক্লাব সভাপতি শফিউল হক মিঠু, বলেশ্বর পেট্রোল পাম্পের সত্ত্বাধিকারী ফয়সাল রহমান প্রমুখ।